বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন

উচ্চ সতর্কতায় চীনের সামরিক বাহিনী

উচ্চ সতর্কতায় চীনের সামরিক বাহিনী

স্বদেশ ডেস্ক:

চীনের সামরিক বাহিনীকে তাইওয়ান প্রণালিতে উচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। মার্কিন সামরিক বাহিনী অস্থিতিশীলতা সৃষ্টির প্রেক্ষাপটে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

রাশিয়ার রাষ্ট্রীয় প্রচারমাধ্যম আরটি জানিয়েছে, সম্প্রতি তাইওয়ান প্রণালির উপর দিয়ে যুক্তরাষ্ট্রের একটি যুদ্ধবিমান উড়ে যাওয়াকে এ অঞ্চলের স্থিতিশীলতার জন্য মারাত্মক হুমকি বলে উল্লেখ করেছে চীন। তারপরই এমন পদক্ষেপ নিয়েছে বেইজিং।

চীনা সামরিক বাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, সম্প্রতি তাইওয়ান প্রণালির জলসীমায় টহল দিয়েছে একটি মার্কিন সাবমেরিন। সেই সঙ্গে একটি মার্কিন গোয়েন্দা বিমান ওই এলাকার আকাশ সীমা দিয়ে উড়ে গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে- চীনের মূল ভূখণ্ড থেকে তাইওয়ানকে আলাদা করা তাইওয়ান প্রণালিতে মার্কিন গোয়েন্দা বিমান শনাক্ত করার পর একটি এসইউ-২৭ যুদ্ধবিমান উড্ডয়ন করে চীন। এটি মার্কিন গোয়েন্দা বিমানের গতিবিধি পর্যবেক্ষণের চেষ্টা করে।

চীনের পিপলস লিবারেশন আর্মির মুখপাত্র সিনিয়র কর্নেল শি ই বলেছেন, তাইওয়ান প্রণালিতে যুক্তরাষ্ট্রের এই বিমান পাঠানোর ঘটনা পুরো অঞ্চলের শান্তি এবং স্থিতিশীলতা বিনষ্টের পদক্ষেপ।

তিনি বলেন, ওয়াশিংটন ইচ্ছা করে আঞ্চলিক পরিস্থিতিকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। উদ্ভূত পরিস্থিতিতে চীন তার জাতীয় সার্বভৌমত্ব এবং ভৌগোলিক অখণ্ডতা রক্ষার জন্য সামরিক বাহিনীকে উচ্চ সতর্ক অবস্থায় রেখেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877